বৃহস্পতিবার, ১৫ জানুয়ারী, ২০১৫

দূর থেকে পিসি নিয়ন্ত্রণ করুন আইফোন বা আইপ্যাড অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে!

দূর থেকে পিসি নিয়ন্ত্রণ করুন আইফোন বা আইপ্যাড অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে!

অ্যান্ড্রয়েডের পর এবার আইওএস চালিত ডিভাইস আইফোন ও আইপ্যাড দিয়ে দূর থেকে পিসি নিয়ন্ত্রণ সুবিধা আনল গুগল। সম্প্রতি আইফোন ও আইপ্যাড এর জন্য ‘ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ’ নামে আইওএস সংস্করণের জন্য অ্যাপ উন্মুক্ত করেছে গুগল। আইফোন বা আইপ্যাড স্মার্টফোন ও ট্যাব ব্যবহার করে দূর থেকে পিসিতে নিয়ন্ত্রণ নেওয়ার সুবিধা দেবে এই অ্যাপটি। এ ছাড়া দূরে কোনো বন্ধুর আইফোন থেকেও পিসির গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে নেওয়া যাবে। এ জন্য কম্পিউটারে ক্রোম ওয়েব স্টোর থেকে ক্রোম রিমোট ডেস্কটপ সেটআপ করে নিতে হবে।
গুগল ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ






আইফোন বা আইপ্যাডে অ্যাপটি চালু করে অনলাইন কম্পিউটার থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা যাবে। এই অ্যাপটি একটি কোড তৈরি করে, যা স্মার্টফোন ও ট্যাবে দিতে হয়।

অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে দূর থেকে ডেস্কটপের নিয়ন্ত্রণ

গুগল সম্প্রতি ক্রোম রিমোট ডেস্কটপ নামের একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে, যা অ্যান্ড্রয়েড পণ্য ব্যবহারকারীদের দূর থেকে ওয়েব ব্রাউজারের মাধ্যমে কম্পিউটার চালানোর সুবিধা করে দেবে।
গুগল জানিয়েছে, অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর ‘প্লে স্টোর’ থেকে ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে এবং গুগল আইডি দিয়ে লগইন করলে দূর থেকে ডেস্কটপ চালানো যাবে। অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে ডেস্কটপের নিয়ন্ত্রণ নিতে একটি পিন নম্বর দিতে হবে। ডেস্কটপে রিমোট অ্যাকসেস সেট করতে হলে এই পিন নম্বর দিতে হবে।
দূর থেকে অ্যান্ড্রয়েডচালিত পণ্য থেকে ডেস্কটপ চালাতে ডেস্কটপটি অবশ্যই চালু থাকতে হবে এবং ইন্টারনেট সংযোগ চালু থাকতে হবে।
গুগল জানিয়েছে, ম্যাক, উইন্ডোজ, গুগল ওএস কিংবা লিনাক্সচালিত ডেস্কটপে এই অ্যাপটি কাজ করবে।
চলতি বছরেই দূর থেকে ডেস্কটপ নিয়ন্ত্রণের জন্য আইওএস অ্যাপ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে গুগল।
আরও জানার লিংক: https://play.google.com/store/apps/details?id=com.google.chromeremotedesktop
পূর্ববর্তী:নিম্নমানের সেবায় কমছে এয়ারটেল গ্রাহক
পরবর্তী:যেকোন ভিডিও কে বানিয়ে ফেলুন এ্যানিমেটেড ইমেজ, ছোট্ট একটি সফটওয়্যার দিয়ে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন